Breaking

Monday, May 21, 2018

(গজল)বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান - Bangla Desher Muslim Ami Bnagali Musolman

 (গজল)বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান

(গজল)বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান



ইসলাম যেথা জন্মেছে সে আরব থেকে বহু দূরে,  সবুজের বুকে লাল সূর্যটা উঠে আজানের সুরে,  রাসূলের যুগ হতে পনেরোশো বছর পরেও এসে,  ঈমানের দ্বীপ জ্বলে ঘরে ঘরে আমার বাংলা দেশে,
এযে রাসূলের দোয়ার ফসল  এযে আল্লার দান,   বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।


আমি দূর মক্কার ইসলাম থেকে কিছুতেই নহি ভিন্ন,  ঐ সুন্দর বনে পড়েছে আমার সাহাবার পদচিহ্ন,   আমি ওলি দরবেশ পীর থেকে পাই আল্লার প্রেম ভক্তি,
সত সংগ্রামী বীর থেকে পাই সত্যের মহা শক্তি,  এ আমার শুধু নহে পরিচয় এ আমার সংগ্রাম,   বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



আমি শিখি এক সাথে জিকির জেহাদ শাহজালালের কাছে,  আর কি করে তাগুত হয় পরাভুত সে আমার যানা আছে
আমি শিখেছি লড়াই দরবেশ্যার ফকির মজনু শাহ,,,,,,,
আমি মানুষের চির কল্যান কামি অনুসারী  আল্লার,  আমি শক্তি ভক্তি যুক্তিতে খুজি মুক্তির সন্ধান,   বাংলা দেশের মুছলিম আমি বাঙালী মুসলমান।



আমি চিনি সেই পথ হাজী শরিয়ত যে পথের সংগ্রামী,  আমি যেনেছি আমার ঈমানের দাম জিবনের চেও দামি,
এ স্বদেশ ধর্ম স্বজাতিকে দেখি সংকটে যতবার"  আমি শহীদ তিতুর ভাঈাসী কেল্লা গড়ে তুলি ততবার,
আমি ন্যায়ের যুদ্ধে বারে বারে তাই জীবন করেছি দান,  বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



আমি স্বাধিন সূর্য খুজি ফিরি সেই পলাশির রাত হতে,  আর বারে বারে পড়ি শক্রু শিকল রাজাদের দাস খতে,
তবু পরাজয় আমি মানিনাকো জানি আমারি বিজয় হবে,  জানি আজ হোক কি'বা কাল হোক  কি'বা যানিনা সেদিন কবে,  জানি পতনের শেষে বিজয়ের ভেসে আসে মহা উত্থান,,,,
বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



ওরে মুসলিম তুই সহাবস্হান অ মুসলিমের সাথে - আমার ধর্ম আমায় শিখায় শান্তি সন্দেহ নাই তাতে,
আমি নিতি আদর্শে মানবতা বাদি উদার সত্য পন্থি,  আমি মননে মুগ্ধ আসায় পূর্ন ভাষায় কিং বদন্তি, 
ওরে ধর্ম বর্ম  শ্রেনীয় কর্মে সাম্যের আহবান,   বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



আমি গড়ি আদর্শ ঘরে পরিবার সমায় সমাজে রাষ্ট্রে - আমি মাজলুম হয়ে বারে বারে উঠি জালিমের ফাশি কাষ্ঠে,
আমি বিপ্লবী, আমি বিদ্রোহী,আমি চেতনায় দূর দান্ত' আমায় করিত ছালাম
কি আমার দাম'জালিমেরা যদি জানতো,
আমি দেশ জাতি আর ধর্মের লাগি চিরনি ব্যতিত প্রান,  বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



আমি নিজদেশে হই পরবাশি হই নিজ কারাগারে বন্দি. আজও মিরজাফরের আত্মারা করে শক্রুর সাথে সন্ধি,
আমি বংশানু ক্রমে দ্বীপ জ্বেলে যাই হাজার মশাল জ্বালতে. আমি জ্বতিকে সেখাই মুক্তির তরে রক্তের নদী ঢালতে,
আমি স্বাধিনতা গামি চির সংগ্রামী আমি চির অমলার,  বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



আমি খানজাহানের গম্ভির, আমি শাহ মাখদূমের বাহিনী, আমি হাজার বছর আগেই জেগেছি আজ নয়া করে জাগিনী, আমি বখতিয়ারের তরবারি লয় জাগিনী ভয়ে আজিও,,
ওরে দুশমন যদি চায় মন তবে যুদ্ধ দামামা বাজিও, আমি মৃত্যুর মুখে গেয়ে যাই শুধু সত্যের জয়গান,,,    বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান।



আমি সাগরে মিসেছি পাহাড়ে ভেসেছি জমিনে হয়েছি চূর্ণ, আমি আকাশে বাতাশে স্বাশে নিঃস্বাশে মিসে গেছি সম্পূর্ন
আমি এই বাঈলার সবুজের ভিড়ে ষোল কোটি হয়ে ছড়ানো, জানি যতদিন রবে চন্দ্র সূর্য যাবেনা আমায় সরানো,
আমার এক হাতে রবে সবুজ পতাকা,
এক হাতে কোরআন,,,,
বাংলা দেশের মুসলিম আমি বাঙালী  মুসলমান।

     "  সমাপ্ত "


ডাওনলোড (গজল) বাংলা দেশের মুসলিম আমি বাঙালী মুসলমান
 Download


No comments:

Post a Comment