Breaking

Thursday, May 17, 2018

(গজল)হে আরাকান বাসি -Hey Arakan Bashi

হে আরাকান বাসি -Hey Arakan Bashi

হে আরাকান বাসি -Hey Arakan Bashi


গজল এর কলি 

তোমার আমার এক উঠানের মাঝখানে এক নদী,

দূই দেহে এক প্রানের বাধন বইছে নিরবধি, (২বার)



তোমার দুখের অশ্রু আমার দু'চোখ বেয়ে পড়ে,
তোমার বুকের জখম থেকেও আমারি খুন ঝড়ে।  (২বার)

তোমার ব্যাথার চিৎকারে উঠে আমার গানের সুর....
কাছাকাছি আছি পাশা পাশী আছি তবু তুমি কত দূর....

আরাকান আরাকান আমার বন্ধুগো আরাকান,
তুমি আর আমি ভাই ভাই যেন আমরা মুসলমান,

আহাকার করে শাম্পান কাদে নাফ দরিয়ার বান - (২বার)
তুমি পরাধিন থাকবেনা যেন মজলুম আরাকান।

বহুকাল ধরে তুমি আর আমি শুনি বিড় প্রতিবেশি, 
তুমি মুসলিম আরাকানিয়া আমিযে বাংলা দেশি, (২বার)


শত বেদনায় চৌওচির হয়ে চেয়ে ছিলে আশ্রয়,
আমিতো দূয়ার খুলিনাই তবু ভুলিনাই পরিচয় . (২বার)

জানি একদিন পথ খুজে খুজে পেয়ে যাবে তুমি পথ,
তোমার আকাশে স্বাধীন পতাকা উড়বেই পদপদ (২বার)

আরাকান আরাকান আমার বন্ধুগো আরাকান,
আমাকেউ পর ভেবো না তুমি রেখোনাকো অভিমান,
হাহাকার করে শাম্পান কাদে নাফ দরীয়ার বান (২বার)
তুমি পরাধিন থাকবেনা যেন মাজলুম আরাকান.....

ওরা ভাবছে তুমি হারবে, নানা আমি জানি তুমি পারবে,
তুমি দাড়াবে কদম বাড়াবে , সব শত্রুু সেনাকে তাড়াবে,

তুমি শোককে শক্তি করে নিয়ে ঐ জালিম শাহীকে হারাবে- (২বার)

তুমি পালাবেনা আর জ্বালাবে আগুন হারাম জাদির দখ্তে,
দেখো এপার ওপার সহশ্রোহ প্রান জাগ্বে তোমার রক্তে (২বার)

জানি তোমাকে পোড়ানো ধোয়া ছাই থেকে উঠবে দ্রোহের ঝড়
   নড় পিচাশের মছনদ ভেঈে পড়বেই থরতর.....

আরাকান আরাকান আমার বন্ধূগো আরাকান,
তুমি পরাধিন থাকবেনা যেন মজলুম আরাকান।

হাহাকার করে শাম্পান কাদে নাফ দরীয়ার বান (২বার)
তুমি পরাধিন থাকবেনা যেন মাজলুম আরাকান.....

  ...সমাপ্তি... 

অডিও গজল ডাওনলোড করতে এইখানে ক্লিক করুন
 Download


ভিডিও গজল ডাওনলোড করতে এইখানে ক্লিক করুন
 Download

---ভিডিও গজল হে আরাকান বাসি--



যদি ভাল লেগে থাকে তাহলে কমেন্ট করুন এবং সেয়ার করুন।

No comments:

Post a Comment